৪শতাধিক রোগী পেল বিনামুল্যে চিকিৎসা সেবা

গাইবান্ধার সাঘাটায় অসহায় মানুষকে বিনামুল্যে মাস্ক ও ওষধসহ চিকিৎসা সেবা দিতে সামাজিক দ্রুরত্ব বজায় রেখে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেন স্বেচ্ছাসেবী সংগঠন ‘ডু সামথিং ফাউন্ডেশন’ এবং সামাজিক সংগঠন ‘অংকুর ইন্টারন্যাশনাল’ ।

সাঘাটা উপজেলার ঘুড়িদহ ইউনিয়নের চিনিরপটল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শনিবার সকাল থেকে বিকাল ৫ টা পার্যন্ত বিভিন্ন গ্রামের ৪ শতাধিক অসহায় বিভিন্ন রুগীদের সেবা দেয়া হয় ।

এসময় উপস্থিত ছিলেন বগুড়া শহীদ জিয়াউর বহমান মেডিকেল কলেজের ডা: নাজমুল ইসলাম, ডা: মাহবুবুর রহমান, ডা: মাহদী , ডা: নিরঞ্জন রায়, ডা: মেহেদী হাসান সাগর, ডা: মোজাম্মেল হক, সাংবাদিক জাহিদ খন্দকার ও মশিউর রহমান প্রমুখ ।

চিকিৎসা নিতে আসা সেকেন্দার আলী নামের একজন রোগী বলেন, চরাঞলের এই সব মানুষরা টাকার অভাবে এমবিবিএস ডাক্তারের পরামর্শ নিতে পারে না । আজ এখানে ফ্রি পরামর্শ ও ঔষধ পেয়ে আমরা আনন্দিত ।

ডু সামথিং ফাউন্ডেশনের পরিচালক ডা. নাজমুল ইসলাম বলেন, ক্যাম্পে ৭ জন এমবিবিএস চিকিৎসক সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৪ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা এবং ওষুধসামগ্রী দেন। মেডিসিন, গাইনি, সার্জারি, শিশু, চর্মরোগসহ বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করে চিকিৎসাসেবা দেওয়া হয়।

প্রসঙ্গত, ডু সামথিং ফাউন্ডেশন সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত একটি সংগঠন। ২০১৬ সাল থেকে মানবতার সেবায় কাজ করা সংগঠনটি করোনার শুরু থেকে ঝুঁকি নিয়ে দেশের ১২টি জেলায় বিভিন্ন সেবামূলক কাজ করে চলেছে।

শর্টলিংকঃ