স্মৃতিসৌধে শহীদদের শ্রদ্ধা জানাতে মানুষের ঢল

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস।যাদের হাত ধরে এসেছে বিজয়, সেই শহীদদের স্মরণে সাভারের স্মৃতিসৌধে নেমেছে মানুষের ঢল। বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেছে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে এই দিনেই বাঙালি জাতি পেয়েছে একটি স্বাধীন রাষ্ট্র, নিজস্ব মানচিত্র আর চির গৌরবের পতাকা। এই দিনটিকে তাই শ্রদ্ধাভরে স্বরণ করতে দেশপ্রেমিকদের আগ্রহের কোন ঘাটতি নেই। বুধবার সকাল সাড়ে ৬ টায় আনুষ্ঠানিকভাবে শ্রদ্ধা নিবেদন শুরু হয় ।

প্রথমে রাষ্ট্রপতির পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান। এরপর প্রধানমন্ত্রীর পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তার সামরিক সচিব মেজর জেনারেল আহমদ চৌধুরী। এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল সামরিক কায়দায় শহীদদের প্রতি সালাম জানায়।

এর পর জাতীয় সংসদের স্পিকারের পক্ষ থেকে এবং তিন বাহিনীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।এর পরপরই জনসাধারণের জন্য স্মৃতিসৌধ উন্মুক্ত করে দেওয়া হয়। এ সময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শ্রেনির পেশার মানুষের শ্রদ্ধার ফুলে ভরে উঠতে থাকে শহীদ বেদী।

শর্টলিংকঃ