সিরাজগঞ্জে আওয়ামীলীগ নেতাসহ ৫ জন কারাগারে

সিরাজগঞ্জে টাকা ভাগবাটোয়ারা নিয়ে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষে পুলিশের উপর হামলায় ঘটনায় কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতাসহ পাঁচজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার বিকালে আটকদের সিরাজগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

স্থানীয় থানা পুলিশ জানায়, এর আগে দুপুরে সিরাজগঞ্জ পৌর এলাকার দত্তবাড়ী এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকৃতরা হচ্ছেন- সিরাজগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আব্দুল কুদ্দুসের ছেলে হোসেন আলী(৩৬), দত্তবাড়ী এলাকার কিসমত আলীর ছেলে আওয়ামী লীগ নেতা বেলাল হোসেন(৫০), একই এলাকার ফিরোজ সেখের ছেলে সেখ আকাশ(২৪), চক কোবদাসপাড়া গ্রামের মৃত শওকত হোসেনের ছেলে আব্দুল জলিল(৫২) ও সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়নের কাটাঙ্গা গ্রামের দ্বীন মোহাম্মাদ দুলাল চাকলাদারের ছেলে রাসেল হোসেন চাকলাদার(২০)।

প্রসঙ্গত, গত সোমবার দুপুরে সিরাজগঞ্জ পৌর এলাকার চক-কোবদাসপাড়া ও দত্তবাড়ী মহল্লায় ইউনাইটেড কনসোডিয়ামের মাধ্যমে হুন্দায় প্রজেক্ট (কাজীপুর নৌকা ঘাট) এলাকায় সিসি ব্লকের টাকা ভাগ-বাঁটোয়ারা নিয়ে কাউন্সিলর হোসেন আলী ও আওয়ামী লীগ নেতা বেলাল গংয়ের লোকজনের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে। এসময় পুলিশের উপ-পরিদর্শক মেহেদী হাসানসহ তিন পুলিশসহ অন্তত ১৫ জন আহত হন।স এ ঘটনায় সোমবার রাতে সিরাজগঞ্জ ১ নম্বর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাইদুজ্জামান বাদী হয়ে কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতাসহ ৩৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪০/৫০ জনের নাম দিয়ে সদর থানায় মামলা করেন।

শর্টলিংকঃ