রামেক হাসপাতালে একদিনে সাতজনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে আরও সাতজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তাঁরা মারা যান।

হাসপাতালের উপ-পরিচালক ডা: সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মারা যাওয়া সাতজনের মধ্যে পাঁচজনের করোনা পজিটিভ ছিল। অন্য দুইজন করোনার উপসর্গ নিয়ে চিকিৎসা নিচ্ছিলেন। তাই এদেরও নমুনা পরীক্ষার উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় চাঁপাইনবাবগঞ্জের তিনজন, রাজশাহীর তিনজন এবং নাটোরের একজন রোগী মারা গেছেন। এদের মধ্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) দুইজন, ২৯-৩০ নম্বর ওয়ার্ডে একজন, ২৫ নম্বর ওয়ার্ডে একজন, ১৬ নম্বর ওয়ার্ডে একজন এবং তিন নম্বর ওয়ার্ডে দুইজনের মৃত্যু হয়েছে।

এই হাসপাতালে ২৪ ঘণ্টায় ২১ জন করোনা রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে রাজশাহীর নয়জন, চাঁপাইনবাবগঞ্জের নয়জন এবং নাটোর, জয়পুরহাট ও পাবনার একজন করে রোগীকে ভর্তি করা হয়েছে। এই সময়ের মধ্যে হাসপাতাল থেকে ছুটি নিয়ে গেছেন ১১ জন রোগী।

ডা: সাইফুল ফেরদৌস জানান, বুধবার সকাল পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে মোট ২২০ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে আইসিইউতে ছিলেন ১৭ জন। হাসপাতালে করোনা রোগীদের জন্য শয্যার সংখ্যা ২৩২টি। প্রতিদিনই রোগীর সংখ্যা বৃদ্ধির কারণে শয্যা বৃদ্ধিরও চেষ্টা চালানো হচ্ছে।

শর্টলিংকঃ