ম্যাজিষ্ট্রেট প্রস্থান ঝাঁঝ বাড়ল পেঁয়াজের (ভিডিও)

রাজশাহী নগরীতে পেঁয়াজের বাজারে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালানো হয় আজ  সকাল সাড়ে ১০ টায়।  ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট রাজশাহী নগরীর মাস্টারপাড়ার কাঁচা বাজারে এই অভিযান পরিচালনা করেন।বাজার থেকে ম্যাজিষ্ট্রেট চলে যাওয়ার সঙ্গে সঙ্গে ব্যবসায়ীরা বেড়ে দিয়েছেন পেঁয়াজের দাম।

রাজশাহীর বাজারে এখন দেশি পেঁয়াজের কেজি ৯০ থেকে ১০০ টাকা। আর ভারতীয় পেঁয়াজ ৭০ থেকে ৮০ টাকা কেজিতে বিক্রি করছেন ব্যাবসায়ীরা। বুধবার সকালে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত যেতেই দাম কমান ব্যবসায়ীরা। কিন্তু আধাঘণ্টা পর ম্যাজিস্ট্রেট ফিরে যাওয়ার সঙ্গে সঙ্গেই বেড়ে গেছে দাম। রাজশাহী মহানগরীর সাহেব বাজারে এই দৃশ্য দেখা গেছে। আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হোসাইন  এ বাজারে  অভিযান চালান।

ভোক্তারা জানান, ভ্রাম্যমান আদালত পরিচালনার সময়  ব্যবসায়ীরা পেঁয়াজের দাম কেজি প্রতি কমিয়ে দেন ২৫ থেকে ৩০ টাকা। কিন্তু সাইফুল ইসলাম নামে এক ব্যবসায়ী অতিরিক্ত দামেই পেঁয়াজ বিক্রি করছিলেন। এ সময় বেশি দামে পেঁয়াজ বিক্রিকালে হাতেনাতে ধরা পড়েন পড়ে নাজমুল হোসাইন নামে এক ব্যবসায়ীর দুই হাজার টাকা জরিমানা হয়।  বাড়তি দাম না নেয়ার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়। এরপর দুইজন ম্যাজিস্ট্রেট বাজার থেকে চলে যান।

এরপরই আবারও  পুর্বদেদামে ফিরে ্শআসে পেঁয়াজের বাজার । ব্যবসায়ীরা পেঁয়াজ ৯০ থেকে ১০০ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি করেন। অথচ ম্যাজিস্ট্রেট থাকার সময় তারা  দেশি পেঁয়াজ ৭০ থেকে ৭৫ টাকা ও ভারতীয় পেঁয়াজ ৫৫ থেকে ৬০ টাকা দরে বিক্রি করছিল। এ প্রসঙ্গে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম বলেন, প্রাথমিকভাবে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। এই অভিযানই শেষ নয়। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে অভিযান চলবে।

শর্টলিংকঃ