মহানবীর ব্যাঙ্গচিত্রের প্রতিবাদে বুড়িরহাটে বিক্ষোভ

মহানবী (সঃ) ব্যাঙ্গচিত্র তৈরি ও প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। শুক্রবার বাদ জুম্মা রংপুর নগরীর ৬নং ওয়ার্ডের বুড়িরহাট বাজারস্থ জিরো পয়েন্টে ইসলামী দাওয়াহ যুব সংঘ আয়োজনে এ কর্মসুচি পালিত হয়। পরে মানববন্ধনটি বিক্ষোভ মিছিল নিয়ে জুট মিল হয়ে গঙ্গাচড়া রোডের মন্টুর মিলে আবারও প্রায় এক ঘন্টা সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বুড়িরহাট জামে মসজিদের খতিব মোঃ শরিফুল ইসলাম শরিফ, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারুল ইসলাম লেবু, বুড়িরহাট দাওয়া যুব সংঘের উপদেষ্টা আশরাফুল ইসলাম।

সমাবেশে বক্তারা ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো এবং সেখানকার পত্রিকা শার্লী এবদো কর্তৃক বিশ্বনবীর (সঃ) ব্যাঙ্গচিত্র প্রকাশ করে অবমাননার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন। বক্তারা, মহানবী হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে কটুক্তিকারীদের বিরুদ্ধে ধর্ম প্রাণ মুসল্লীদের এক হওয়ার আহবান জানান। পাশাপাশি ফ্রান্সের সকল পণ্যের বর্জনের ঘোষণা দেন।

মানববন্ধন শেষে মোনাজাতের মাধ্যমে সমস্ত অমুসলিমকে আল্লাহ যেনো হেদায়েত দান করেন এজন্য দুই হাত তুলে আল্লাহর কাছে দোয়া করা হয়। তারা আরও বলেন, সমাজে সকল ধর্মই থাকবে। তবে সবাইকে সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। সমাবেশে আশপাশের বিভিন্ন মসজিদের মুসুল্লি, ঈমাম, ব্যাবসায়ী নেতা, সাংবাদিক ও গণ্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ