ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে মানুষের ঢল

নওগাঁয় যথাযোগ্য মর্যাদা, ভাব গাম্ভির্য্য ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দিবসের প্রথম প্রহর রাত ১২ টা ১ মিনিটে শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল নামে।প্রথমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পন করেন, জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

পরে একে একে পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম, মুক্তিযোদ্ধা সংসদ, পৌর মেয়র নাজমুল হক সনি, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. এ,কে,এম ফজলে রাব্বী বকু, সিভিল সার্জন ডাঃ আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার, নওগাঁ সদর হাসপাতালের আরএমও ডাঃ আবু আনসারি, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন, জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও অঙ্গ সংগঠন, চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রষ্ট্রি, বিদুৎ উন্নয়ন বোর্ড, সড়ক ও জনপথ বিভাগ, গনপূর্ত বিভাগ, এলজিইডি, বিএমডিএ, নওগাঁ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন, একুশে পরিষদ, উদীচী শিল্পী গোষ্ঠী, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, বিএমএ, ডিপ্লোমা নার্স এ্যাসোসিয়েশান, জেলা কৃষিবিদ ইন্সটিটিউশান, প্রানী সম্পদ দপ্তর, গ্রাম থিয়েটার, নওগাঁ সরকারী কলেজ, বিএমসি সরকারী মহিলা কলেজ, ফয়েজ উদ্দীন মেমোরিয়াল কলেজ, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, ভাষা সৈনিক ডাঃ মঞ্জুর রহমানের পরিবারবর্গ, ভাষা সৈনিক ময়নুল হক ভুটির পরিবার বর্গ, শহীদ পরিবার, জেলা প্রেস ক্লাব, সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পাশাপাশি বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষকরা শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছে।

এছাড়াও সকাল ৯টা থেকে শহীদ মিনার চত্বরে চিত্রাংকন, সুন্দর হাতের লেখা ও ভাষার গানের প্রতিযোগিতা এবং বিকেলে জেলা প্রশাসন কর্তৃক শহীদ মিনারের পাশে আলোচনা সভা ও জেলার ভাষা সংগ্রামী পরিবারকে একুশে পদক প্রদান করা হয়। পরে সেখানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৃত্য পরিবেশিত হয়।

শর্টলিংকঃ