ভালুকায় বিস্ফোরণে নিহত কুয়েট শিক্ষার্থী নিপু’র বাড়িতে শোকের মাতম

ভালুকায় বিস্ফোরণে নিহত কুয়েট শিক্ষার্থী নিপু’র বাড়িতে শোকের মাতম

বগুড়া : শনিবার দিবাগত রাতে ময়মনসিংহের ভালুকা জামিরদিয়া মাষ্টারবাড়ি এলাকায় ৬তলা বিশিষ্ট আরএস টাওয়ারের ৩ তলার ভাড়া বাসায় বিস্ফোরণের ঘটনায় নিহত তৌহিদুল ইসলাম নিপু (২২)’র গ্রামের বাড়ি বগুড়া শাজাহানপুরের সাজাপুর সোনারপাড়া গ্রামে। তার পিতা অবসরপ্রাপ্ত এনজিও কর্মকর্তা নুরুল ইসলাম।

দুই ভাই বোনের মধ্যে নিপু ছোট। বড়বোন নিরার বিয়ে হয়ে গেছে। নিহত নিপু খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (কুয়েট) শেষ বর্ষের ছাত্র। ভালুকায় স্কয়ার ফ্যাশন নামে একটি টেক্সটাইল মিলে ইন্টার্নি করছিলেন তিনি। তার এই অকাল মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

নিহতের মা কহিনূর আক্তার রোকেয়া জানান, নিপুর মৃত্যুর খবর পেয়েছেন। কিভাবে বিষ্ফোরণ ঘটলো তা তিনি জানেন না। ২ মাস পূর্বে নিপু বাড়িতে এসেছিল। যাওয়ার সময় চাল ও গ্যাসের চুলা কিনে নিয়ে যায়। নিপুর বাবা নুরুল ইসলাম একটি বেসরকারী এনজিওতে চাকরি করতো। ব্রেনে রক্তক্ষরণ হয়ে বর্তমানে প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে কর্মক্ষমতা হারিয়ে তিনি বাড়িতেই অবস্থান করছেন। তিনি আরো জানান, নিপুর দাদার বাড়ি চকজোড়া গ্রামে। সাজাপুর সোনারপাড়া গ্রামে জমি কিনে বসতবাড়ি নির্মাণ করে ৮ বছর যাবত বসবাস করে আসছেন। অভাব-অটনের কারণে বসতবাড়ির অর্ধেক জমি বিক্রি করে ছেলের লেখাপড়ার খরচ চালাতে হচ্ছে। সুখের মুখ দেখার আগেই ছেলের মৃত্যুর খবর পেয়ে মানসিক ভাবে ভেঙ্গে পড়েন পরিবারের সবাই।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জিয়া লতিফুল ইসলাম জানান, গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে নিপু’র মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ভাবে জানাগেছে। তবে অফিসিয়্যাল ভাবে কিছু জানাানো হয়নি। আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী সঠিক তথ্য সংগ্রহের চেষ্টা চালাচ্ছে।

শর্টলিংকঃ