বাস পোড়ানোর ১১ মামলায় ২৮ আসামি রিমান্ডে

রাজধানীতে যাত্রীবাহী বাস পোড়ানো এবং পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় বিভিন্ন থানায়  দায়ের করা ১১ মামলায় অভিযুক্ত ২৮ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ড দিয়েছেন আদালত। শুক্রবার ঢাকার সংশ্লিষ্ট আদালতের বিচারক এই রিমান্ড আদেশ দেন।

তারা হলেন- শাহবাগ থানার মামলায় ৬ আসামির ৩দিন করে, পল্টন থানার মামলায় ৭  আসামির ৫দিন করে, আরেক মামলায় ২ আসামির ৩দিন, মতিঝিল থানার  ১আসামির ৩দিন  করে, বংশাল থানার মামলার ২ আসামির ২দিন করে,  পল্টন থানার মামলার ২ আসামি ৩ দিন করে, কলাবাগান থানার মামলার ২ আসামির ২ দিন করে, সূত্রাপুর থানার মামলার ৪ আসামির ৩ দিন করে ও  খিলখেত থানার মামলার ২ আসামির ২ দিন করে, রিমান্ড মঞ্জুর হয়।

বৃহস্পতিবার রাতে সংশ্লিষ্ট থানায় করা ১১ মামলায় দেড়শতাধিক ব্যক্তিকে আসামি করে মামলা করা হয়। এসব মামলায় গ্রেফতার ২৮ জনকে আজ  রিমান্ডের আবেদনসহ আদালতে হাজির করে পুলিশ। আবেদনের দীর্ঘ শুনানী শেষ বিচারক এই আদেশ দেন।

রাজধানীর ৮ থানা পুলিশ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাদের অভিযুক্ত করে  ১১ টি মামলা করে। আসামিদের বেশিরভাগই বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী। এছাড়াও সব মামলায় অজ্ঞাত পরিচয়েও আরও  আসামিও রয়েছেন।

উল্লেখ্য, ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের দিন বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকায় ৩টি সরকারি বাসসহ মোট ১০ টি বাস পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা।আওয়ামীলীগের দাবি, স্বাধীনতাবিরোধী অপশক্তি বাসে আগুন দিয়েছে।

শর্টলিংকঃ