বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ শুরু ৩ আগস্ট

২০১৭ সালের পর এই প্রথম বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এবারের সফরে টাইগারদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা। বৃহস্পতিবার সেই সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ৩ আগস্ট সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া। এরপর ৪, ৬, ৭ এবং ৯ আগস্টে মাঠে গড়াবে সিরিজের বাকি ম্যাচগুলো।

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। যেখানে প্রতিটি ম্যাচই হবে দিবারাত্রির। তবে ম্যাচ শুরুর নির্দিষ্ট সময়ের কথা এখনো জানানো হয়নি।

এই মুহুর্তে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে অঅস্ট্রেলিয়া ক্রিকেট দল। সেখান থেকে ভাড়া করা বিমানে করে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। ৩ দিনের কোয়ারান্টাইন শেষে মিরপুরের হোম অব ক্রিকেটে পা রাখবে অস্ট্রেলিয়া।বাংলাদেশ সরকারের ঘোষিত লকডাউনের মধ্যেই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া দল। লকডাউনের মধ্যেই শুরু হবে সিরিজ।

বাংলাদেশে এসে কোন রকমের ইমিগ্রেশন করবে না অস্ট্রেলিয়া। সরাসরি হোটেলে উঠবে দল। বাংলাদেশের নিরাপত্তা পরিকল্পনা নিয়ে সন্তুষ্ট অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

শর্টলিংকঃ