বরিশালে পুলিশের বিরুদ্ধে যৌন হয়রানি অভিযোগ

সাধারন ডায়রী তদন্তের কথা বলে থানার একটি কক্ষে ডেকে নিয়ে এক নারীকে যৌন হয়রানীর অভিযোগ উঠেছে বরিশাল কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক আসাদুল ইসলামের বিরুদ্ধে।

এ ঘটনায় থানা মামলা নিতে অপারগতা প্রকাশ করায় বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা করেন ভুক্তভোগী নারী। ট্রাইব্যুনালের বিচারক মামলা তদন্তের জন্য পিবিআই’কে নির্দেশ দিয়েছেন। এ ঘটনার বিচার দাবী করেছেন নির্যাতিতা ও তার স্বামী। পিবিআই তদন্ত ছাড়াও অভিযুক্তের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান পুলিশ কমিশনার।

২০২০ সালের ২৭ সেপ্টেম্বর জনৈক প্রতিবেশীর বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় একটি সাধারন ডায়রী করেন নগরীর সাগরদী ধান গবেষনা এলাকার এক গৃহবধূ। থানা পুলিশের এসআই আসাদুল ডায়রী তদন্তের জন্য গত ১৬ অক্টোবর ওই গৃহবধূকে থানার একটি কক্ষে ডেকে নেয় । নানা অজুহাতে দির্ঘক্ষন ওই কক্ষে বসিয়ে রাখার পর ওই উপ-পরিদর্শক তার শ্লীলতাহানী করেন। বিষয়টি থানার ওসিকে জানানো হলেও তিনি বিচারের আশ্বাসে কাল ক্ষেপন করেন।

এ ঘটনায় থানা কর্তৃপক্ষ মামলা নিতে চায়নি বলে অভিযোগ ওই নারীর। প্রতিকার না পেয়ে তিনি গত ২৪ মে ট্রাইব্যুনালে মামলা করেন । ট্রাইব্যুনাল পিবিআই’কে অভিযোগ তদন্তের নির্দেশ দেন।

শর্টলিংকঃ