বগুড়ায় উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন

কঠোর নিরাপত্তা আর উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে প্রথমবারের মত বগুড়া পৌরসভায় ইভিএমের মাধমে ভোট গ্রহন হয়েছে। প্রায় ৭৬ বর্গকিলোমিটার আয়তনের এই পৌরসভা ২১টি ওয়ার্ড নিয়ে গঠিত। আর ভোটার রয়েছেন দুই লাখ ৭৫ হাজার ৮৭০ জন। ১১৩টি ভোট কেন্দ্রে ৮৩০টি বুথে সকাল ৮টা থেকে ইভিএমএ বিকেল ৪টা পর্যন্ত চলেছে।

সব কেন্দ্রেই উৎসবমুখর পরিবেশ ভোট দিয়েছে ভোটাররা। ভোট কেন্দ্রগুলোতে সকাল থেকেই ভোটার উপস্থিতি অনেক বেশি ছিলো। রোববার সকাল থেকে বগুড়া পৌরসভার বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে উৎসব মুখর পরিবেশ দেখা গেছে। এদিকে ভোট কেন্দ্রে সহিংসতা এড়াতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়। আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব,আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। এছাড়াও ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে টহল দিচ্ছে।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ১১৩ জন প্রিজাইটিং অফিসার, ৮৩০ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ১ হাজার ৬৬০ জন পোলিং অফিসার ও ২ হাজার ৬০৩ জন ভোট গ্রহনকারী কর্মকর্তা কাজ করছেন। রির্টানিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি ও আওয়ামীলীগসহ চারজন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। ২১টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিল পদে প্রার্থী রয়েছেন ১৩০ জন এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর (নারী) পদে প্রার্থী রয়েছেন ৫০ জন।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (ওসি) হুয়ামুন কবির জানান, পৌর নির্বাচনকে কেন্দ্র করে শুক্রবার মধ্যরাত থেকে সব ধরণের যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ‘নিষেধাজ্ঞা’ লঙ্ঘন করে মোটরসাইকেল নিয়ে বের হওয়ায় সহশ্রাধিক মোটরসাইকেল আটক করা হয়েছে।

শর্টলিংকঃ