প্রধানমন্ত্রীর জন্য ছিন্নমুল পরিবারের প্রার্থনা

আল্লাহ তুমি প্রধানমন্ত্রী শেখ হাসিনারে দীর্ঘজীবি বানাইও মওলা।আল্লাহ তোমার রহমতের হাত দিয়ে হেফাজত করিও।আল্লাহ আকাশের বালা আকাশে তুলে নিও, জমিনের বালা জমিনে নিক্ষেপ করিও। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া আশ্রয়ণ প্রকল্প-২ ঘর বৃহস্পতিবার সকালে পাওয়ার কথা শুনে খুশিতে অশ্রুসিক্ত নয়নে দু’হাত তুলে মহান আল্লাহর দরবারে এমনি ভাবে প্রার্থনা করছেন বিধবা আনোয়ারা বেওয়া (৫৭)। তিনি উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের নাছিরাবাদ পূর্বপাড়া গ্রামের মৃত আব্দুল হাইয়ের স্ত্রী।

আনোয়ারা বেওয়া জানান, তার স্বামী ছিল একজন দিনমজুর। প্রায় ৩২ বছর আগে তিনি একছেলে-একমেয়ে রেখে মারা যান। তখন থেকেই আনোয়ারা সন্তান দু’টি নিয়ে অন্যের বাসাবাড়ীতে ঝির কাজ করে জীবিকা নির্বাহ করে আসছেন। গ্রাম প্রতিবেশিদের সহযোগিতায় মেয়েকে বিয়ে দিয়েছেন।ছেলে তার পরিবার নিয়ে পৃথক সংসার করছেন। এমন পরিস্থিতিতে তার নামে হঠাৎ বিনামূল্যে প্রধানমন্ত্রীর ঘরসহ দুইশতক জমি বরাদ্দ হওয়ার খবর পান আনোয়ারা বেওয়া। উপজেলা প্রশাসনের এ খবরে আনন্দে কেঁদে ওঠেন তিনি।

একই গ্রামের বাবু মিয়া জানান, পৃথিবীতে আনোয়ারার কোথাও মাথা গোঁজার ঠাই নেই। তিনি পাড়াপ্রতিবেশির বাড়ীতে দিনভর কাজ করেন এবং রাতে তার বাড়ীতে এসে ঘুমান। এ ভাবে প্রায় একযুগ ধরে আছেন তিনি। ইউএনও রামকৃষ্ণ বর্মণ জানান, নিজ উদ্যোগে তিনি উপজেলার আনাচে-কানাচে খুঁজে খুজেঁ আনোয়ারারমতো আরও ১২০ পরিবারের সন্ধান পান। তাদের প্রত্যেকের নামে প্রধানমন্ত্রীর এ ঘরসহ জমি বরাদ্দ করা হয়েছে। ২ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে প্রস্তুত ১২০টি ঘর এখন প্রধানমন্ত্রীর নির্দেশ পাওয়া মাত্রই তাদের বুঝে দেওয়া হবে।

শর্টলিংকঃ