পূর্ব শত্রুতার জেরে ইউএনও’র ওপর হামলা : ডিআইজি

দিনাজপুরের ঘোড়াঘাট  উপজেলা নির্বাহী  অফিসার (ইউএনও) ওয়াহিদা খানম ও তার  মুক্তিযোদ্ধা  বাবার উপর হামলার মূল পরিকল্পনাকারী বাগানের মালি রবিউল, আসাদুল নয়। চুরি নয়, পূর্ব শত্রুতার জেরে ইউএনও’র  ওপর  হামলা হয়েছে বলে জানিয়েছেন ডিআইজি দেবদাস ভট্টাচার্য।

পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য  বিকেল সাড়ে ৩ টার দিকে দিনাজপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি বলেন  এ হামলার  মূলহোতা রবিউলকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও হামলায় ব্যবহৃত হাতুড়ি ও মই উদ্ধার করা হয়।

এ ঘটনায় ইউএনওর ভাই শেখ ফরিদ ঘোড়াঘাট থানায় মামলা করেন। মামলাটি বর্তমানে দিনাজপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ তদন্ত করছে। ওই মামলায় এখন পর্যন্ত অন্তত ৩০ জনকে জিজ্ঞাসাবাদ করা হলেও র‌্যাব তিনজনকে গ্রেফতার  করে পুলিশের কাছে হস্তান্তর করে। এ ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে ঘোড়াঘাট থানার ওসি আমিরুল ইসলামকে প্রত্যাহার করা হয়।

প্রসঙ্গত, গত ২ সেপ্টেম্বর রাতে ইউএনওর সরকারি বাসভবনের ভেন্টিলেটর ভেঙে ভেতরে ঢুকে ওয়াহিদা খানম ও তার মুক্তিযোদ্ধা বাবা ওমর আলী শেখের ওপর নৃশংস হামলা চালানো হয়। ইউএনও এখন ঢাকায় ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটালে চিকিৎসাধীন।

শর্টলিংকঃ