পুলিশ দম্পত্তির লড়াই…

পারিবারিক কলহের জেরে পুলিশ দম্পতির পাল্টাপাল্টি মামলার ঘটনায় স্বামীর পর এবার বরখাস্ত হলেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) রাজশাহী মেট্রোর উপ-পরিদর্শক সুমাইয়া বেগম লাকী।

এর আগে স্ত্রী লাকীর মামলায় বরখাস্ত হন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড টান্সন্যাশনাল ক্রাইম ইউনিটে উপ-পরিদর্শক (এসআই) ওবায়দুল কবির সুমন।

বিষয়টি নিশ্চিত করে বুধবার দুপুরে সিআইডির বিশেষ পুলিশ সুপার (প্রশাসন) জেসমিন বেগম গণমাধ্যমকর্মীদের বলেন, ‘সুমাইয়ার বিরুদ্ধে মামলার বিষয়টি এতোদিন আমাদের জানা ছিল না। যখন জানতে পারি তার বিরুদ্ধে মামলা হয়েছে এবং তিনি আদালতে হাজির হয়ে জামিন নিয়েছেন, সেই তারিখ (২৭ জানুয়ারি) থেকে তাকে ‘সাসপেন্ড’ দেখানো হয়েছে।’ গতকাল মঙ্গলবার তাকে সাসপেন্ড করা হয়েছে বলে জানান তিনি।

২০২০ সালের ২০ ডিসেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইনে লাকীর করা মামলায় একই বছরের ২৯ ডিসেম্বর আদালতে জামিন নেন তার স্বামী সুমন। এতে বাহিনীর শৃঙ্খলা ভঙ্গের কারণে গত ১ জুন এক আদেশে বরখাস্ত করে ডিএমপি কর্তৃপক্ষ।

এর আগে ২৫ অক্টোবর ওবায়দুল কবির সুমন স্ত্রী লাকীর বিরুদ্ধে ঢাকা মহানগর আদালতে একটি মামলা করেন। এ মামলায় ওয়ারেন্টও জারি হয়। পরে ২৭ জানুয়ারি জামিন নেন এসআই লাকী।

সিআইডি রাজশাহী মেট্রোপলিটনের পুলিশ সুপার মো: আবদুল জলিল বলেন, সিআইডি সদর দপ্তর থেকে আজ (বুধবার) সুমাইয়া বেগম লাকীর বরখাস্তের চিঠি পেয়েছি। চিঠির নির্দেশনা মতে কাজ চলমান রয়েছে। মঙ্গলবার তাকে সাসপেন্ড করা হয় ।

শর্টলিংকঃ