পঞ্চগড়ের সি এইচ সি পি’র বিরুদ্ধে অভিযোগ

পঞ্চগড় সদর উপজেলার রতনীবাড়ি কমিউনিটি ক্লিনিকের সি এইচ সি পি,ফারুক হাসান এর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। গত ১৩ অক্টোবর মঙ্গলবার সিভিল সার্জন কার্যালয়ে।

অভিযোগ থেকে জানা গেছে, ক্ষমতার অপব্যবহার করে দায়িত্ব অবহেলা, অফিস ফাঁকি এমনকি বিভিন্ন প্রতিষ্ঠানের সভাপতিসহ অন্যান্য কাজে জরিত থাকায় কমিউনিটি ক্লিনিকে অবস্থান করতেই পারছেন না।সপ্তাহে দু,একদিন অবস্থান করলেও এক ঘন্টার মধ্যে ক্লিনিক ত্যাগ করেন। এ সব অভিযোগ তুলে ওই এলাকার জন সাধারনের পক্ষে রবিউল ইসলাম রবি লিখিত অভিযোগ দায়ের করেন।

জানা গেছে, “শেখ হাসিনার অবদান কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ” স্বাস্থ্যই সম্পদ, সুস্বাস্থ্য জীবন ও দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে। স্বাস্থ্যসেবা নিশ্চিত করা এই সরকারের চ্যালেঞ্জ গুলোর মধ্যে একটি। গ্রামীণ জনগণের অত্যাবশ্যকীয় চিকিৎসা সেবা বিতরণে প্রথম স্তর কমিউনিটি ক্লিনিক। তৃণমূল পর্যায়ে সাধারণ মানুষের চাহিদা অনুসারে ওয়ানস্টপ সার্ভিস সেন্টার হিসেবে শেখ হাসিনার বিশেষ উদ্যোগে কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হয়। গ্রামের মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রতি ৬ হাজার মানুষের জন্য একটি কমিউনিটি ক্লিনিক। জনগণের প্রাথমিক স্বাস্থ্য সেবার মাধ্যমে দেশের স্বাস্থ্য ব্যবস্থার আমুল পরিবর্তন এনেছে। এই স্বাস্থ্য কর্মীদের পরিশ্রমের ফলে কমিউনিটি ক্লিনিক এখন বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে। কিন্তু কিছু অসাধু ব্যাক্তি ক্ষমতার অপব্যবহার করে সরকারের এ মহতী উদ্দেশ্যকে ভেস্তে নেওয়ার পথে। অভিযুক্ত সি এইচ সিপি ফারুক হাসান এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ফোন কেটে দেন।

সিভিল সার্জন পঞ্চগড় ডা.মো.ফজলুর রহমান অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, ডা.তোফায়েল আহম্মেদকে আহবায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে । তদন্ত প্রতিবেদন হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শর্টলিংকঃ