নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে হবে: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। (ফাইল ছবি)

ডেস্ক রিপোর্ট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকার গঠনের দাবি জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে হবে এবং প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে।

মঙ্গলবার (২৭ মার্চ) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে থেকে ‘স্বাধীনতা র্যালি’ উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, সত্যিকার অর্থে একটি নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে নির্বাচনের মধ্য দিয়ে জনগণের জন্য একটা সরকার প্রতিষ্ঠা করবে বিএনপি। এই হবে আজকের দিনে আমাদের শপথ। তিনি বলেন, আমরা স্বাধীনতার যুদ্ধ করেছিলাম গণতন্ত্র ও জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য। আজ মানুষের সব অধিকার কেড়ে নিয়ে রাষ্ট্রের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করবার ষড়যন্ত্র করছে সরকার। তারা সারাদেশে খুন, গুম, মিথ্যা মামলা, নির্যাতন করে দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চাইছে। ক্ষমতায় টিকে থাকতে চাইছে।

তিনি আরও বলেন, দেশের মানুষকে অধিকার বঞ্চিত করে এবং সব প্রতিষ্ঠান ধ্বংস করে, বর্তমান সরকার একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে।

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে এ র্যালির আয়োজন করে বিএনপি।

দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে র্যালিটি শুরু হয়ে শান্তিনগর মোড়ে গিয়ে তা শেষ হয়।

র্যালিতে বিএনপি স্থায়ী কমিটির সদস্যসহ দলের সিনিয়র নেতারা ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গত শনিবার নয়াপল্টনে দলের স্থায়ী কমিটি ও সিনিয়র নেতাদের সঙ্গে এক যৌথসভা শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেছিলেন।

শর্টলিংকঃ