নিরাপত্তার দাবিতে নয় শিক্ষকের জিডি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৯ শিক্ষক নিরাপত্তার দাবি করে নগরীর মতিহার থানায় একটি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন । থানার ওসি সিদ্দিকুর রহমান সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করে বলেন আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

ওসি সিদ্দিকুর রহমান জানান শিক্ষকরা হচ্ছেন,মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক মজিবুল হক আজাদ খান, ভুতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক সুলতান-উল ইসলাম, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের ড. জাহাঙ্গীর আলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক এক্রাম উল্লাহ ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক আলী রেজা, সংগীত বিভাগের অধ্যাপক অসিত রায়, ভূগোল, পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক মিজানুর রহমান ও নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক এসএম ফারুক হোসেন।

এই শিক্ষকরা ডায়েরিতে অভিযোগ করেন, গত ১০ সেপ্টেম্বর দুপুরে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ডীনস্ কমপ্লেক্সের শিক্ষক লাউঞ্জে আলোচনা করছিলেন।এ সময় তাদের কাছে খবর আসে আব্দুল্লাহ আল মামুন নামে একজন বহিরাগত ও রাবি স্কুলের সহকারী শিক্ষক হিসেবে সদস্য যোগ দেওয়া সাদ্দাম হোসেনের নেতৃত্বে কিছুসংখ্যক বহিরাগত ডীনস্ কমপ্লেক্সের বাইরে থাকা শিক্ষকদের গাড়িগুলোর গোপনে ভিডিও ধারণ করছে। পরে শিক্ষকরা সেখানে উপস্থিত হলে তারা শিক্ষকদের ছবিও ভিডিও ধারণ করে।

ছবি ও ভিডিও ধারনের কারণ জানতে চেয়ে এগিয়ে যাওয়া হলে তারা ঘটনাস্থল থেকে চলে যান। তবে যাওয়ার সময় তারা শিক্ষকদের উদ্দেশ্যে করে অশ্রাব্য ভাষা ও আক্রমণাত্মক অঙ্গভঙ্গি দেখান।এতে বহিরাতদের দ্বারা যেকোনো সময় হামলা ও তাদের গাড়ির ক্ষতি আশঙ্কা রয়েছে বলে ডায়েরিতে উল্লেখ করে শিক্ষকরা নিরাপত্তা নিশ্চিতের দাবি করেন।

শর্টলিংকঃ