দেশে করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে (কোভিট-১৯) আরো দুই হাজার ৯৯৫ শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৬৬ হাজার ৪৯৮ জন। এছাড়া একই সময়ে আক্রান্তদের মধ্যে প্রাণ হারিয়েছেন আরও ৪২ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৫১৩ জন।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৫৫০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পূর্বের নমুনাসহ ১৪ হাজার ৭৫১টি নমুনা পরীক্ষা করে ২ হাজার ৯৯৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট শনাক্ত ২ লাখ ৬৬ হাজার ৪৯৮। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ৩০ শতাংশ। এই সময়ে দেশে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ৩ হাজার ৫১৩ জন কোভিড রোগী মারা গেলেন।

করোনার বিস্তার রোধে গত ২৬ মার্চ সরকারি ও বেসরকারি অফিস-আদালত বন্ধ ঘোষণা করে সরকার।দফায় দফায় বাড়িয়ে এ ছুটি বাড়িয়ে ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ দেখা দেয়। পরে তা পর্যায়ক্রমে বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। এরই ধারাবাহিকতায় দেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।

শর্টলিংকঃ