দেশে করোনায় মৃত্যু বেড়ে দুই হাজার ছাড়ালো

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ( কোভিট-১৯) আক্রান্ত হয়ে ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫২ জনে। এই সময়ে ১৩ হাজার ৯৮৮ টি নমুনা পরীক্ষা করে সংক্রমণ শনাক্ত হয়েছে ২ হাজার ৭৩৮ জনের শরীরে। এ পর্যন্ত দেশে সংক্রমণ শনাক্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৬২ হাজার ৪১৭ জন। এর মধ্যে ১ হাজার ৯০৪ জন সহ মোট সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৭২ হাজার ৬২৫ জন।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে  যুক্ত হয়ে এ সব তথ্য তুলে ধরেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন,  দেশে করোনার নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৯.৫৭ শতাংশ ও  শনাক্তের বিবেচনায় মৃত্যুর হার ১.২৬ শতাংশ এবং সুস্থতার হার ৪৪.৭২ শতাংশ। গত ২৪ ঘন্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৩৯ জনকে, ছাড় পেয়েছেন ৪৮৩ জন, বর্তমানে আইসোলেশনে রয়েছেন ১৬ হাজার ৭১৫ জন।

অধ্যাপক ডা. নাসিমা আরও বলে, এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৮৮৭ জনকে। এর মধ্যে ছাড় পেয়েছেন ২ হাজার ৫৩৫ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬৪ হাজার ৫০২ জন। উল্লেখ্য, বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলে; এর ১০ দিনের মাথায় প্রথম মৃত্যু হয়।

শর্টলিংকঃ