ঠাঁকুরগাঁওয়ে সদ্য নিয়োগপ্রাপ্ত পুলিশ কনেস্টবলদের ফুল দিয়ে বরণ

ঠাঁকুরগাঁও :  ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ পুলিশে সদ্য নিয়োগপ্রাপ্ত কনেস্টবলদের ফুল দিয়ে বরণ করে নিয়েছেন পুলিশ প্রশাসন। এছাড়াও নবীন পুলিশ সদস্যদের অভিভাবকদের মিষ্টি খাওয়ানো হয়।  আজ শনিবার দুপুরে সদর থানা চত্বরে আনুষ্ঠানিকভাবে তাদের বরণ করে নেয়া হয়।

সদর থানার ওসি আব্দুল লতিফ মিয়া জানান, এ বছরের ২০ মার্চ ঠাকুরগাঁও জেলায় প্রায় পাঁচ হাজার নারী-পুরুষ পুলিশ কনেস্টবল পরীক্ষায় অংশ গ্রহন করেন। এদের মধ্যে ৯৮ জন নারী-পুরুষ পুলিশ কনেস্টবল পরীক্ষায় উত্তীর্ণ হন এর মধ্যে সাধারণ কোটা (পুরুষ) ৫১ জন, সাধারণ কোটা (নারী) ৮জন, মুক্তিযোদ্ধা কোটা (পুরুষ) ২৫, মুক্তিযোদ্ধা কোটা (নারী) ৬ জন, পুলিশ পোষ্য কোটা (পুরুষ) ৬ জন, পুলিশ পোষ্য কোটা (নারী) ১ জন, এতিম কোটা (নারী) ১ জন।

ওসি বলেন, ৯৮ জনের মধ্যে সদর উপজেলায় ৩৩ জন। এর মধ্যে ২৭ জন পুরুষ ও ৬ জন নারী পুলিশ কনস্টেবল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।  এজন্য আমরা নিজ উদ্যোগে এই ৩৩ জনকে ফুল দিয়ে বরণ করে নিয়েছি। পাশাপাশি তাদের অভিভাবকদের মিষ্টি মুখ করিয়েছি। পরবর্তীকে জেলার ৯৮ জন সদ্য নিয়োগপ্রাপ্ত নারী-পুরুষ পুলিশ কনস্টেবলকে বরণ করে নেয়া হবে।

তিনি বলেন, সদ্য নিয়োগপ্রাপ্ত ৯৮ জন নারী-পুরুষ রংপুর ও রাজশাহী রেঞ্জ রিজার্ভ ফোর্সে ট্রেনিংয়ে অংশ নেবে। এরপর তারা দেশের সেবায় কাজ শুরু করবেন। আমরা আশা করি, তারা সবসময় দেশের মানুষের কথা চিন্তা করে সামনের দিকে এগিয়ে যাবে।ন

সদ্য পুলিশ কনেস্টবলে নিয়োগপ্রাপ্ত সদর উপজেলার আকচা ইউনিয়নের দক্ষিণ বঠিনা গ্রামের মানিক চন্দ্র বর্মন বলেন, আনুষ্ঠানিকভাবে আমাদের বরণ করে নেয়া হয়েছে। এর আগে জেলায় এ ধরনের আনুষ্ঠানিকতা কখনো হয়নি। এতে করে আমরা অনুপ্রাণিত হয়েছি। এটি একটি ব্যাতিক্রম উদ্যোগ পুলিশ প্রশাসনের। এজন্য তিনি জেলা পুলিশকে ধন্যবাদ জানান।

 

আরো খবর পড়ুন : 

গাইবান্ধায় ৩ বছর পর খোকন হত্যার প্রকৃত রহস্য উদঘাটন

 

শর্টলিংকঃ