গাইবান্ধার পলাশবাড়ী থেকে

জঙ্গি সংগঠনের আমির মেহেদীর একান্ত ৬সহযোগী আটক

গাইবান্ধায় র‌্যাবের হাতে আটক আল্লার দলের সক্রিও ৬ সদস্য । দশের খবর

গা্ইবান্ধায় আল্লার দলের  সক্রিয় ৬ সদস্যকে আটক করেছে র‌্যাব।সোমবার ভোররাতে উপজেলার হরিনমারী এলাকার বাবলু খন্দকারের বাড়ি থেকে তাদের আটক করা হয়। আটক জঙ্গি সদস্যরা হল, বাবুল খন্দকার, আতোয়ার হোসেন, আব্দুল আজিজ বাবু, ওসমান গণি, আবু তাহের প্রধান ও হোসেন প্রধান।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আল্লাহর দলের বেশ কিছু সদস্য জড়ো হয়ে বাবলু খন্দকারের বাড়িতে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল।এরই প্রেক্ষিতে র‌্যাব সদস্যরা তার বাড়ি ঘেরাও করে। পরে বাড়িতে অভিযান চালিয়ে ছয়জনকেেআটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ধর্মীয় উগ্রবাদ বই ও লিফলেট, আল্লাহর দল সংগঠন সম্পর্কিত তথ্য সম্বলিত ডকুমেন্ট ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব জানায় আটক জঙ্গিরা সংগঠনের আমির মতিন মেহেদীর একান্ত সহযোগী। তারা পলাশবাড়ীসহ আশপাশের এলাকায় নায়েক ও অন্যান্য দায়িত্বশীল পদে রয়েছেন। ২০১৩ সাল থেকে এই এলাকায় তাদের কার্যক্রম চলছিল।

র‌্যাব কর্মকর্তা মহিউদ্দিন ফারুকী বলেন, জঙ্গি সংগঠনের সদস্যরা দেশে বর্তমান শাসন ব্যবস্থা বিপন্ন করে তাদের কথিত শাসনব্যবস্থা কায়েম করতে চান। তারা মুসলিমদের জাকাত ব্যবস্থাকে অস্বীকার করে। এছাড়া তাদের মতাদর্শের সদস্যদের কাছ থেকে প্রতিমাসে চাঁদা আদায় করে থাকে।

শর্টলিংকঃ