চাল চুরির মামলায় আ’লীগের নেতা কারাগারে

রংপুরের পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মঞ্জুর হোসেন মন্ডলকে গ্রেফতার করা হয়েছে। সোমবার সকালে র‌্যাব-১৩ একটি অভিযানিক দল উপজেলার চাতালবাজার থেকে তাকে গ্রেফতার করে।

জানা গেছে, উপজেলার ভেন্ডাবাড়ি ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার (১০ টাকা মূল্যের চাল) মনোয়ার হোসেন মন্ডল। তার ছেলে ভেন্ডাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনোয়ার হোসেন দীর্ঘদিন থেকে বাবার ব্যবসা পরিচালনা করতেন।

২০২০ সালের ৭ এপ্রিল রাতে ভেন্ডাবাড়ি ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ওই ডিলারের গুদামঘরের সামনে থেকে ৯০ বস্তা চাল ট্রলি যোগে পাচার হচ্ছিল।পুলিশ জানায়, গোপন সংবাদেও ভিত্তিতে গুর্জিপাড়া কলেজের সামনে থেকে চাল ভর্তি টলিসহ ৩জনকে আটক করে মামলা করা হয়।

আটককৃতরা হল- ট্রলিচালক ইসমাইল (৩০), হেলপার রিয়াদ (১৮) ও শ্রমিক জাহাঙ্গীর আলমকে (২৩) চালসহ ট্রলি আটকের পর মামলা করে। ভেন্ডাবাড়ি পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর শাহিনুর ইসলাম মামলাটি তদন্তে ওই আ’লীগ নেতা চাল চুরিতে সম্পৃক্ত থাকায় তাকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন।

পরে আদালতের বিচারক ওই মামলায় গ্রেফতারি পরোওয়ানা জারি করলে সোমবার সকাল সাড়ে ৯টার দিকে র‌্যাব ১৩-এর একটি অভিযানিক দল তাকে গ্রেফতার করে বিকালে থানায় হস্তান্তর করে।

পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র জানান, চাল চুরি মামলায় মঞ্জুর হোসেনের বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোওয়ানা ছিল। র‌্যাব সদস্যরা তাকে গ্রেফতার করে থানায় সোপর্দ করলে তাকে আদালতে হাজির করা হয়। এসময় বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শর্টলিংকঃ