গোবিন্দগঞ্জে সড়কের অর্ধ সহস্রাধিক গাছ কর্তন॥আটক ৩

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সরকারি সড়কের ১৭ লক্ষাধিক টাকা মুল্যের অর্ধশতাধিক ইউক্লিপটার্স গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে।এ ঘটনায় স্থানীয় থানায় মামলা হলে রোববার দুপুরে ৩ জনকে আটক করে পুলিশ।

আটকরা হলেন,উপজেলার তালুককানুপুর ইউনিয়নের বেড়ামালঞ্চা গ্রামের বাসিন্দা মৃত আব্দুল কাদেরের ছেলে সুজন সরকার (৩৭),তোফাজ্জল হোসেনের ছেলে আব্দুল লতিফ (৪০) ও ফুলবাড়ী গ্রামের বাসিন্দা আব্দুল কদ্দুসের ছেলে সুমন শেখ (২৩)।

স্থানীয়রা জানান, উপজেলার তালুককানুপুর ইউনিয়নের বাসুদেবপুর থেকে বেড়ামালঞ্চা পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার সড়কের দু’ধারে স্থানীয় “ইয়ং ওয়েলফেয়ার” নামে একটি সমিতি ইউক্লিপটার্স গাছ রোপণ করে। প্রায় একযুগ পূর্বে রোপন করা গাছগুলো একটি অসাধু মহল নিয়মনীতির প্রতিবৃদ্ধাঙ্গলি দেখিয়ে গত ৬ মার্চ কর্তন শুরু করে। রোববার পর্যন্ত তারা ১৭ লাখ ২২ হাজার টাকা মুল্যের ৫৭৪ টি ইউক্লিপটার্স গাছ কর্তন করে।

এ ঘটনায় তালুককানুপুর ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা রহিদুল ইসলাম শনিবার রাতে গোবিন্দগঞ্জ থানায় মামলা করেন। এতে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়ে আরও ২০-২৫ জনকে আসামি করা হয়।

গোবিন্দগঞ্জ থানার ওসি (তদন্ত) আফজাল হোসেন জানান,এ ঘটনায় আটক তিনজনকে রোববার গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে উপস্থিত করা হয়। এ সময় আদালতের বিচারক পার্থ ভদ্র তাদের জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শর্টলিংকঃ