গাইবান্ধায় জ্ঞান অর্জনে বই রাজ্য লাইব্রেরির উদ্বোধন

গাইবান্ধা সদর উপজেলার কামারজানি ইউনিয়ন পরিষদ চত্বরে বাঙালির বীরত্বের বিরল সম্মানের অমর একুশের প্রথম প্রহরে (২১ ফেব্রুয়ারি) হাতের দোরগোড়ায় জ্ঞান অন্বেষণের ব্রত নিয়ে কামারজানী ইউনিয়ন ডিজিটাল সেন্টারে বই-রাজ্য উন্মুক্ত লাইব্রেরী’র উদ্বোধন করা হয়েছে।

বাঙালির বীরত্বের বিরল সম্মানের অমর একুশের প্রথম প্রহরে ভিনগোলার্ধ বই রাজ্যের প্রতিষ্ঠাতা বদিউজ্জামান নাসিমের উদ্যোগে হাতের দোরগোড়ায় জ্ঞান অন্বেষণের ব্রত নিয়ে কামারজানী ইউনিয়ন ডিজিটাল সেন্টারে বই-রাজ্য উন্মুক্ত লাইব্রেরী’র উদ্বোধন করা হয়। কামারজানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমান, লেখক ও কবি এম সাদ্দাম হোসেন পবন বই-রাজ্য লাইব্রেরীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন ইউপি সচিব সরোয়ার হোসেন, ইউপি সদস্য ছদরুল কবির আঙ্গুর, ইউডিসি উদ্যোক্তা ও উক্ত লাইব্রেরির সার্বিক তত্ত্বাবধায়ক মো. মাহাবুবুর রহমান ও সুমন মিয়া প্রমূখ।

লেখক ও কবি এম সাদ্দাম হোসেন পবন বলেন, সাহিত্য ও সঙ্গীত মানুষের জীবনের এক অবিচ্ছেদ্য অংশ হিসেবে দৈনন্দিনের জ্ঞান অন্বেষণের সান্নিধ্যে বই-রাজ্য’র এই লাইব্রেরি সহায়ক ভূমিকা রাখবে। বই-রাজ্যর এই প্রয়াস প্রজন্মকে সাহিত্য ও সঙ্গীতের চর্চায় উজ্জীবিত করে সঠিক পথে পরিচালিত করবে।

শর্টলিংকঃ