‘গণধর্ষণ’ মামলায় হোটেল মালিক গ্রেফতার

গাইবান্ধার গোবিন্দগঞ্জে গণধর্ষণ মামলায় মোতালেব সরকার মিন্টু (৩৮) নামে এক হোটেল মালিকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।

পুলিশ জানায়, এর আগে শুক্রবার সকালে পৌর শহরের মাছ বাজার থেকে মিন্টুকে গ্রেফতার করা হয়। এ নিয়ে এ মামলায় গ্রেফতারের সংখ্যা দাঁড়ালো ৫ জন।

গ্রেফতার মিন্টু পৌর এলাকার চক গোবিন্দ গ্রামের মৃত ময়েন উদ্দিনের ছেলে । সে পৌর শহরের মেগাস্টার হাইওয়ে হোটেলের মালিক।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ফরিদপুর সদর থেকে গোবিন্দগঞ্জে আসা একনারী ওই হোটেলে ধর্ষণের শিকার হয়। পরে তাকে পৌর এলাকার বোয়ালিয়া মৌজার একটি বাগানবাড়ীতে তিনদিন আটকে রেখে গণধর্ষণ করা হয়। এ ঘটনায় মামলা হলে পুলিশ চার যুবককে গ্রেফতার করে। পরে তারা স্বেচ্ছায় অপরাধ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়।

তারা হল-পৌর শহরের চাষকপাড়ার আনোয়ারুলের ছেলে শাহাদত হোসেন (২০), ফুলবাড়ীর নাচাই কোচাই গ্রামের আব্দুর রহমান সরকারের ছেলে জহুরুল ইসলাম (২৬), পৌর এলাকার বোয়ালিয়া (নয়াপাড়া) গ্রামের আব্দুল হামিদের ছেলে জাহাঙ্গীর (৩৫) ও আদর্শ থানাপাড়ার (কসাইপাড়া) মৃত ইউনুস আলীর ছেলে জাহিদ হাসান (২৮)।

প্রসঙ্গত, স্বামী পরিত্যক্ত ওই নারীর সঙ্গে মাস দুয়েক আগে ঢাকায় শাহাদতের পরিচয় হয়।এরই সূত্রধরে গত ২৩ সেস্টেম্বর মেয়েটি গোবিন্দগঞ্জে আসলে গণধর্ষণের শিকার হয়। এ ঘটনায় নির্যাতিত মেয়েটি শাহাদতসহ ৬ জনের বিরুদ্ধে স্থানীয় থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করে।

শর্টলিংকঃ