কৃষকের কাছ থেকে ধান ক্রয় করাসহ ৪ দফা দাবি

সরাসরি কৃষকের কাছ থেকে ১ হাজার ২০০ টাকা মণ দরে ধান ক্রয় করাসহ ৪ দফা দাবিতে বাংলাদেশ ক্ষেতমজুর ও কৃষক সংগঠন জেলা শাখার উদ্যোগে গতকাল সোমবার গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর প্রদান করা হয়।

গাইবান্ধা সদর উপজেলা শাখার সভাপতি প্রভাষক গোলাম সাদেক লেবুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) জেলা আহবায়ক আহসানুল হাবিব সাঈদ, সাধারণ স¤পাদক মাহাবুর রহমান খোকা, ডাক্তার আব্দুল জব্বার, নারী মুক্তি কেন্দ্র জেলা সম্পাদক নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমূখ।

বক্তারা প্রান্তিক কৃষক ও ক্ষেত মজুরদের আর্মিরেটে রেশন, ১০ টাকা কেজি দরে ওএমএসের পর্যাপ্ত চাল বিক্রির ব্যবস্থা, টিসিবির পণ্যের দাম কমানো, পাড়ায় পাড়ায় বিক্রির ব্যবস্থা করা, ব্যবহার অনুপযোগী পণ্য বিক্রি বন্ধ করা। জেলায় জেলায় করোনা ল্যাব স্থাপন করে দৈনিক ১ লক্ষ কোভিড টেস্ট করা, করোনা চিকিৎসার বেড সংখ্যা বৃদ্ধি এবং প্রতি জেলায় কমপক্ষে ৫০টি আইসিইউ বেড স্থাপন করা সরকারি হাসপাতালে করোনা চিকিৎসার সকল ঔষধ, পথ্য বিনামূল্যে নিশ্চিত। কৃষি ঋণ মওকুফ করা, এনজিওর কিস্তি আদায় বন্ধ করা, কৃষকদের বিনা সুদে দীর্ঘমেয়াদে পরিশোধযোগ্য ঋণ দেয়া, প্রান্তিক চাষী ও বর্গা চাষীদের সরাসরি আর্থিক প্রণোদনা দেয়ার দাবি জানান।

শর্টলিংকঃ