ভিপি নুরের ওপর হামলা

কারাবন্দি মুক্তিযুদ্ধ মঞ্চের সম্পাদকসহ তিন নেতা

ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হামলার ঘটনায় দায়েরকরা মামলায় মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদকসহ তিন নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। শনিবার জামিনের আবেদন শুনানি শেষে ঢাকা মহানগর আদালতের বিচারক শাহিনুর রহমান  এ আদেশ দেন।

তারা হচ্ছেন, মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন, দফতর সম্পাদক মেহেদী হাসান শান্ত ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তুর্য।

পুলিশ তিনদিনের রিমান্ড শেষে শনিবার তাদের আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন ।অপরদিকে আসামিপক্ষে জামিন আবেদন করা হয়।

আসামিপক্ষের অ্যাডভোকেট সাগর মিয়া বলেন, আসামিরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী। আগামী ৩০ ডিসেম্বর বিসিএস পরীক্ষার ফরম পূরণের শেষ তারিখ। ফরম পূরণ করতে না পারলে আসামিদের অপূরণীয় ক্ষতি হবে। আসামিরা মুক্তিযোদ্ধার সন্তান। জামিন দিলে তারা পলাতক হবেন না। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর ওই আদেশ দেন।

মামলার তদন্তকারি কর্মকর্ত শাহবাগ থানার ওসি আরিফুর রহমান জানায়, গত ২২ ডিসেম্বর দুপুরে ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে ভিপি নুরসহ তার সহযোগীদের ওপর লাঠিসোটা নিয়ে হামলার ঘটনা ঘটে। হামলায় নুরসহ অন্তত ৩৪ জন আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে ২৪ ডিসেম্বর মামলাটি করে । এছাড়াও এ মামলায় অজ্ঞাত পরিচয়ে আরও  ৩০ থেকে ৩৫ জনকে অভিযুক্ত করা হয়।

শর্টলিংকঃ