করোনায় পিছিয়ে গেল তিন সিরিজ

প্রাণঘাতী কোভিট-১৯ কারণে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজ স্থগিত ঘোষণা করা হয়েছে। ২৪ ঘন্টা পার হতে না হতেই আরেকটি সিরিজ নিয়ে এসেছে একই সিদ্ধান্ত। ফলে আগামি মাসে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ ।এর আগে বৃহস্পতিবার এই সিরিজ দুটির মতো স্থগিত হয়ে গেছে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরও। এ নিয়ে পিছিয়ে গেল তিনটি সিরিজ। পরবর্তীতে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে নতুন সূচি ঘোষণা করা হবে।

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এক বিজ্ঞপ্তিতে জানায়, আগামী জুলাইতে দেশটির মাটিতে তিনটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু মহামারী করোনা পরিস্থিতিতে পূর্বনির্ধারিত সূচি অনুসারে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর আগামী জুলাইতে অনুষ্ঠিত হচ্ছে না। তবে সিরিজটি পারস্পরিক সমঝোতার ভিত্তিতে পরবর্তীতে মাঠে গড়াবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাণঘাতী করোনার কারণে ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের খেলোয়াড়রা প্রস্তুতি নিতে পারেনি।ফলে খেলোয়াড়দের পক্ষে আন্তর্জাতিক সিরিজে অংশ নেওয়া সম্ভব না।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে পাকিস্তান ও যুক্তরাজ্য সফরে যাওয়া হয়নি তামিম ইকবাল-মুশফিকুর রহিমদের। এই সিরিজ দুটির মতো স্থগিত হয়ে গেছে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরও। এভাবে একের পর এক অনিশ্চিত হয়ে পড়লো তিনটি সিরিজ। বিশ্বজুড়ে বাতিল বা স্থগিত হয়ে গেছে অনেক ক্রিকেট, টুর্নামেন্ট ও লীগ।

শর্টলিংকঃ