মিডিয়ার চোখ

করোনায় নারী-শিশুদের স্বাস্থ্যসেবা ও জনভোগান্তি

করোনায় স্বাস্থ্যসেবা নিয়ে অন লাইনভিত্তিক প্রান্তিক টেলিভিশনের নিয়মিত আয়োজন মিডিয়ার চোখ অনুষ্ঠানে চলমান ঘটনা ও সংবাদ নিয়ে বিশ্লেষনধর্মী ৪৫ মিনিটের এক লাইভ অনুষ্ঠান প্রচারিত হয়। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় প্রান্তিক টিভির লাইভ অনুষ্ঠানে সাংবাদিক ও উন্নয়ন কর্মী আফতাব হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সম্পৃক্ত ছিলেন গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও জনককণ্ঠ জেলা প্রতিনিধি আবু জাফর সাবু এবং দৈনিক খোলা কাগজের রংপুর প্রতিনিধি সুশান্ত ভৌমিক। আলোচনায় করোনায় স্বাস্থ্যসেবা ও জনভোগান্তি, নারী ও শিশুদের চিকিৎসা সেবা, কোভিড-১৯ এ স্বাস্থ্যবিধি, চিকিৎসক সংকট এসব বিষয়াদি নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সুশান্ত ভৌমিক আলোচনায় রংপুরের চিকিৎসা সেবা ও জনগণের ভোগান্তি নিয়ে আলোকপাত করেন। এছাড়া আবু জাফর সাবু তার আলোচনায় গাইবান্ধায় দিন-দিন করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পেলেও জনগণ স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে অনেকটাই উদাসীন বলে উল্লেখ করেন। তিনি আরও বলেন, সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা নিশ্চিতকরণে চিকিৎসক সংকটের পাশাপাশি স্বাস্থ্যসেবা উপকরণে অনেক ঘাটতি রয়েছে, যেগুলো সরবরাহ করা উচিত।

অনুষ্ঠানে প্রান্তিক টিভির ফেসবুক পেইজে দেশ ও বিদেশের নানা শ্রেণি পেশার মানুষ অংশহগ্রহণ করে গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন। প্রান্তিক টিভি মিডিয়ার চোখ অনুষ্ঠানের পাশাপাশি সমসাময়িক ইস্যু নিয়ে সরাসরি নানা অনুষ্ঠান প্রচার করে থাকে।

শর্টলিংকঃ