কঠোর আইনের পরও থেমে নেই ধর্ষণ নিপীড়ন

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃতুদন্ডের আইন পাশ হওয়ার পরও দেশে থেমে নেই ধর্ষণ নিপীড়নের ঘটনা। দেশজুড়ে উত্তাল বিক্ষোভের মধ্যে দিয়ে আইনটি পাস করে সরকার। তারপরও দেশে থেমে নেই ধর্ষণ নিপীড়নের ঘটনা।এ সংক্রান্ত বিষয়ে আমাদের “দশের খবর ডটকম” প্রতিনিধিদের পাঠানো তথ্য নিয়ে একটি ডেস্ক রিপোর্ট।

রাজশাহী : রাজশাহী কাটাখালীর জয়পুর এলাকায় গত শনিবার দিবাগত রাতে (১৪) বছরের এক তরুণীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। প্রতিবেশি শাহিনুর (২৭) ওই কিশোরীর বাড়িতে একা পেয়ে ধর্ষণ করার চেষ্টা করে। এ ঘটনায় ওই পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার কাটাখালি থানায় একটি আভিযোগ করা হয়েছে।

বরিশাল : বরিশালের উজিরপুরে এক কলেজছাত্রীকে প্রেমের ফাঁদে ফেলে বিয়ের প্রতিশুতি দিয়ে একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছে। কলেজছাত্রী এখন পাঁচ মাসের অন্তঃসত্বা। গত সোমবার মেয়েটি অসুস্থ হয়ে পড়লে বিষয়টি ধরা পড়ে। অভিযুক্ত স্বপন হাওলাদার (২০) উজিরপুর পৌর এলাকার দক্ষিণ মাদার্শী গ্রামের বাবুল হাওলাদারের ছেলে। ছাত্রীর বাবা বলেন, প্রভাবশালী মহলের চাপে তাঁরা মামলা করতে সাহস পাচ্ছেন না। বাবুল হাওলাদার ঘটনার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের বলেন, ‘আমরা তাদের (ছাত্রী ও অভিযুক্ত) বিবাহ দিব।

দিনাজপুর: দিনাজপুরের পার্বতীপুরে বিয়ের প্রতিশুতি দিয়ে একাধিকবার ধর্ষণ এবং মোবাইল ফোনে অশ্লীল ছবি ধারণ করে ফেসবুকে ছাড়ার অভিযোগে বিষ্ণু গোপাল মোহন্ত (১৯) নামে এক যুবক গ্রেফতার হয়েছে। সোমবার রাতে তাকে পুলিশ গ্রেফতার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে। তার বাড়ি রংপুরের বদরগঞ্জ উপজেলার গোপিনাথপুর কামারপাড়ায়।

নওগাঁ : নওগাঁর রাণীনগরে এক গৃহবধূকে (১৯) গত বৃহস্পতিবার সকালে ধর্ষণচেষ্টার অভিযোগে শনিবার সন্ধ্যায় আব্দুল আলিম মল্লিক (৩০) নামের এক যুবকের বিরুদ্ধে স্থানীয় থানায় মামলা করা হয়েছে। আলিম উপজেলার গুয়াতা কুঞ্জশাইল গ্রামের আনোয়ার হোসেন মল্লিকের ছেলে।

শর্টলিংকঃ