লক্ষীপুর-২ আসন

এমপি পাপুল কুয়েতের কারাগারে

মানব ও অর্থপচার, ভিসা ব্যবসা এবং ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেফতার বাংলাদেশের লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলকে ২১ দিন কারাগারে আটক রাখার নির্দেশ দিয়েছেন কুয়েতের অ্যাটর্নি জেনারেল। গতকাল এ আদেশ দিয়ে তাকে কুয়েতের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

আরব টাইমস অনলাইন এর খবরে বলা হয়, বাংলাদেশি এমপি শহিদ ইসলাম পাপুলকে ২১ দিন কুয়েতের কেন্দ্রীয় কারাগারে আটক রাখার নির্দেশ দিয়েছেন দেশটির পাবলিক প্রসিকিউটর। একই সঙ্গে কুয়েতের পাবলিক প্রসিকিউটরের সুপারিশে এমপি শহিদ ইসলাম পাপুলের প্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করতে যাচ্ছে দেশটির কেন্দ্রীয় ব্যাংক।

বিভিন্ন গণমাধ্যমের খবরে উল্লেখ করা হয় এমপি পাপুলের প্রতিষ্ঠানের আর্থিক সম্পদের পরিমাণ প্রায় ৫০ লাখ কুয়েতি দিনার। এর মধ্যে ৩০ লাখই হচ্ছে প্রতিষ্ঠানের মূলধন। মানবপচার, অবৈধ ভিসা বিক্রি ও মানি লন্ডারিংয়ের অভিযোগ ওঠায় এমপি পাপুল ও তার প্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্ট জব্দের এ সুপারিশ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৬ জুন কুয়েতের মুশরেফ আবাসিক এলাকা থেকে এমপি পাপুলকে গ্রেফতার করে দেশটির সিআইডি বিভাগ। পরে তাকে আদালতে হাজির করা হয়। এ সময় এমপির পক্ষে আদালতে জামিন আবেদন করা হয়। বিচারক আবেদনের শুনানী শেষে জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শর্টলিংকঃ