ইউপি নির্বাচনে জনগণ বিএনপিকে উপযুক্ত বার্তা দিয়েছে

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বিএনপি মুখে বলছে তারা নির্বাচনে অংশ নেবেনা। কিন্তু তলে তলে তারা ইউপি নির্বাচনে ছিলো, প্রার্থী দিয়েছে আবার আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীকে সমর্থন দিয়েছে। ইউপি নির্বাচনে জনগণ বিএনপিকে উপযুক্ত বার্তা দিয়েছে। আওয়ামীলীগের জোয়ারে বিএনপির অনেকের মসনদ ভেঙ্গে গেছে বলে উল্লেখ করেন তিনি।

বুধবার বিকেলে নওগাঁর নিয়ামতপুর হাই স্কুল মাঠে স্থানীয় নেতাকর্মী ও সর্বসাধারণকে ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।খাদ্যমন্ত্রী বলেন, সাজাপ্রাপ্ত আসামীকে বিদেশে পাঠানোর অন্যায্য আবদার করে বিএনপি। বঙ্গবন্ধু কন্যা বেগম জিয়াকে তাদের পছন্দের ডাক্তার দিয়ে বাসায় বসে চিকিৎসার ব্যবস্থা করেছেন। বিএনপি নেতারা বেগম জিয়ার সুস্থ্যতা চায়না, তারা চায় বিএনপি নেত্রীর লাশ। তারা লাশের রাজনীতি করতে চায়। আন্দোলন জমাতে চায় উল্লেখ করে মন্ত্রী বলেন এসব আন্দোলন সম্পর্কে আওয়ামীলীগের নেতাকর্মীদের সজাগ থাকতে হবে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে সফলভাবে করোনা মোকাবিলা করা হয়েছে। একটি দলের নেতারা টিকা নিয়ে মিথ্যাচার করেছিল। দেশে টিকার অভাব নেই,১০ কোটির বেশি টিকা এখনও হাতে আছে উল্লেখ করে তিনি বলেন, ২৬ ফেবব্রয়ারি প্রত্যেক ওয়ার্ডে ক্রাস কর্মসূচির আওতায় গণটিকা দেওয়া হবে। এসময় তিনি সকলকে নির্ধারিত টিকাদান কেন্দ্রে গিয়ে টিকা নেওয়ার আহবান জানান। তিনি আরও বলেন, করোনাকালে দেশে খাদ্য সংকট হয়নি-কেউ না খেয়ে মারা যায়নি। এসরকারের আমলে সারা দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। ঠাঠা করা বরেন্দ্রভূমি এখন চাষের আওতায় এসেছে।

নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, ভাইস চেয়ারম্যান আইউব হোসেন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম,আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক রাজশাহী জি এম ফারুক হোসেন পাটোয়ারি, নওগাঁ জেলা আওয়ামীলীগের সদস্য আবেদ হোসেন মিলন,নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ঈশ্বর চন্দ্র বর্মণ ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব বক্তব্য রাখেন।

পরে খাদ্যমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘দেশের বিভিন্ন স্থানে বসবাসরত দরিদ্র, অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং দুর্যোগ প্রবণ এলাকার জনগোষ্ঠীর নিরাপদ খাদ্য সংরক্ষণের জন্য হাউজহোল্ড সাইলো সরবরাহ’ শীর্ষক প্রকল্পের আওতায় উপকারভোগীদের মধ্যে হাউজহোল্ড সাইলো বিতরণ করেন।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ প্রকল্পের আওতায় দেশের ৮ বিভাগে ২৩ জেলার ৫৫টি উপজেলায় সর্বমোট ৩ লাখ পারিবারিক সাইলো বিতরণ করা হবে। নওগাঁ জেলায় মোট ২৮ হাজার সাইলো বিতরণ করা হবে তার মধ্যে আজ নিয়ামতপুর উপজেলায় এ কর্মসূচির আওতায় ৬ হাজার পিস পারিবারিক সাইলো বিতরণ করা হয়। দূর্যোগকালে প্রতিটি পারিবারিক সাইলাতে ৪০ কেজি ধান অথবা ৫৬ কেজি চাল অথবা ৭০ লিটার পানি সংরক্ষণ করা যাবে।এর আগে মন্ত্রী নিয়ামতপুর প্রাণিসম্পদ কার্যালয় প্রাঙ্গণে ‘প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২’ এর উদ্বোধন করেন।

শর্টলিংকঃ