বগুড়া - রংপুর মহাসড়ক

আন্তঃজেলা যাত্রীবাহী বাস সঙ্কটে ভোগান্তিতে যাত্রীরা

আন্তঃজেলা যাত্রীবাহী বাস সঙ্কটের কারনে যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন। বগুড়া রংপুর মহাসড়কে গত কয়েকদিন ধরে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

লেচু মিয়া নামে এক যাত্রী জানান,তিনি বিশেষ কারনে রোববার বগুড়ায় যান। সেখানে প্রয়োজনীয় কাজ শেষে গোবিন্দগঞ্জে আসার উদ্দেশ্যে বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত বগুড়া চারমাথা বাস স্ট্যান্ডে অপেক্ষা করেন। কিন্তু দীর্ঘ দুই ঘন্টা অপেক্ষা করেও বাস পাননি। তার মতে, অনেক যাত্রীর একই অবস্থা।

ভোগান্তির শিকার হওয়া যাত্রীরা জানান, আন্তঃজেলা যাত্রীবাহী বাস সঙ্কটের কারনে দূরপাল্লার বাসের ভরসায় থাকতে হয় তাদের।কিন্তু এই বাসের সুপারভাইজার ও হেলপার বগুড়া থেকে গোবিন্দগঞ্জের যাত্রী তুলে নিতে চাননা। আবার রংপুরের কথা বললে তাদের নেয়া হয়। এ কারনে যাত্রীরা মিথ্যার আশ্রয় নিয়ে থাকেন। তারাও রংপুরের কথা বলে বাসের ওঠেন। এরপর গোবিন্দগঞ্জে ভাড়া দিলে-এ নিয়ে যাত্রীর সঙ্গে সুপারভাইজারের দ্বন্দ হয়।

এদিকে, রংপুর গামী বি আর টি সি পরিবহনের এক সুপারভাইজার জানান, নোকালযাত্রী নিলে দূরপাল্লার যাত্রীরা অসন্তোষ হন। এ কারনে নোকালযাত্রী নেওয়া হয়রা। এরপরও কোন ভাবে বাসে উঠলে তার নিকট থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া হয়না।

এ প্রসঙ্গে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী জানান, মহাসড়কে আন্তঃজেলা যাত্রীবাহী বাসের কোন সঙ্কট নেই। তবে অনেক সময় বাস রিজার্ভে যাওয়ার কারনে এ সঙ্কট হয়। এক প্রশ্নের উত্তওে বলেন, অতিরিক্ত বাস ভাড়া নেওয়ার বিষয়ে অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

শর্টলিংকঃ