প্রত্যাশার চেয়ে চাহিদা বেশি বাজারে নতুন আইফোন

এ বছর নতুন আইফোন বাজারে আসার পর থেকে অ্যাপল কর্তৃপক্ষ বেশ খুশিতে আছে। কারণ নতুন আইফোন কেনার আগ্রহ ক্রেতাদের  বেশি দেখতে পাচ্ছে তারা। প্রত্যাশার চেয়ে চাহিদা বেশি হওয়ায় ৮০ লাখ ইউনিট বা ১০ শতাংশ উৎপাদন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, সরবরাহকারী প্রতিষ্ঠানকে আইফোন ১১ মডেলগুলোর উৎপাদন বাড়ানোর নির্দেশ দিয়েছে অ্যাপল।বাজার গবেষকরা ইতিমধ্যে আইফোন বিক্রির পূর্বাভাস পরিবর্তন করেছেন। তাঁরা বলছেন, এবারে আইফোন বিক্রি বাড়বে।

আইফোনের উৎপাদন বেশিরভাগ বাড়ানো হয়েছে আইফোন ১১ এবং আইফোন ১১ প্রোর। ১০৯৯ মার্কিন ডলারের আইফোন ১১ প্রো ম্যাক্সের উৎপাদন কিছুটা বাড়ানো হয়েছে।কারন এটি সবার কাছে উপযোগি দাম। সম্প্রতি জার্মানির বিল্ড পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক বলেন, এবছর আইফোন বিক্রির শুরুটা অনেক সুন্দর ভাবে  হয়েছে এবং তিনি এতে অনেক খুশি ও হয়েছেন। 

এই বছরের সেপ্টেম্বরে অ্যাপল নতুন তিনটি মডেলের আইফোন বাজারে আনার চেষ্টা করছেন। এবছর আইফোনের দাম কিছুটা কম রেখেছে তারা। নতুন আইফোনের দাম শুরু হয়েছে ৬৯৯ মার্কিন ডলার থেকে যেখানে আগের বছর আইফোন এক্সআরের দাম শুরু হয়েছিল ৭৪৯ মার্কিন ডলার থেকে।তুলোনামূলোক দাম অনেকটাই কমে গেছে।

শর্টলিংকঃ